সকাল বেলার আমি
- নওশীন শিকদার ২৭-০৪-২০২৪

আকাশের বেহিসাবি শুভ্র - নীলের মিশেলের যেমন নেই কোন মাপকাঠি...
তেমনি,আমার তীব্র নীল শাড়ির আঁচল ভরাট বেলীর সৌরভ ঢেলে
বেহিসেবী ভালোবাসায় জুড়িয়ে দিতে পারি তোমার হৃদয়ের শীতলপাটি!
ভুলেও ভেবোনা সেই বেলী
ফুল - বিতান হতে কেনা,
কারন,আমার হাতে লাগানো গাছটায় রাতের বিদায়ী বেলায় ফোটা শুভ্র বেলী সেটা!

ভোরের কমলা রোদ হারিয়ে যাবার আগ মূহুর্তে...
যেন বইয়ে দিয়ে যায়
আতর মিশ্রিত কয়েক মুঠো বেহেশতী সবুজ হাওয়া।
সেই হাওয়ায় আমার ঘরের আকাশী পর্দাগুলো
সমুদ্রের আছড়ে পড়া ঢেউয়ের মতন দুলে ওঠে...
ঘুমভাঙা চোখে দৃষ্টিভ্রম এর শহরে দেখি তোমায় সেই পর্দার পিছে!
আজও কোন কোন সকালে স্মৃতির টানা বারান্দা পেরিয়ে
গুটিগুটি পায়ে আমার মনের ক্যাম্পাসে গাঢ় রং ছিঁটিয়ে যায়...
তোমার আমার কাঁশবনে হারিয়ে যাওয়ার কাহিনী।
অতঃপর,ব্যস্ততার শহরে শুরু হয় আমার আরেকটি দিন...
চুলে বুলিয়ে,তোমার দেয়া সেই ঘন নীল চিরুনি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ImranAhmed
১৮-০৭-২০১৬ ০২:১০ মিঃ

খুব সুন্দর লিখেছেন, আপু :)